সন্দ্বীপ চাঁদের পাড়া রাস্তা সংস্কার না করায় শিক্ষার্থী ও এলাকাবাসীর দুর্ভোগ

সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নের চাঁন্দের পাড়া রাস্তাটির ভাঙ্গা অংশ মেরামত না করায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। ভাঙ্গা রাস্তা মেরামত না করায় স্কুল কলেজগামী শিক্ষার্থী ও এলাকাবাসীকে পড়তে হয় চরম দুর্ভোগে।

তবুও প্রয়োজনের তাগিদে চলাচল করছে জনসাধারণ। জীবনের ঝুঁকি নিয়ে চলতে গিয়ে মাঝে মধ্যেই ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

এলাকাবাসী জানায়, টানা বর্ষণে এই রাস্তাটির প্রায় অর্ধেক অংশ ভেঙ্গে যায়। এ রাস্তা দিয়ে মুছাপুর ইউপির জনসাধারনসহ আশপাশের কয়েক গ্রামের মানুষ যাতায়াত করে। দ্রুত রাস্তাটির ভাঙ্গা অংশে সংস্কারের ব্যবস্থা না নিলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এখন পর্যন্ত মেরামতের কোন উদ্যোগ গ্রহন না করায় স্থানীয়রা ভাঙ্গা অংশে ঝুঁকি নিয়ে চলাচল করছে প্রতিনিয়ত। দিনের বেলায় কষ্ট করে যানবাহন চলাচল করলেও রাতের বেলায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা । যার ফলে পথচারীসহ এলাকাবাসীর দুর্ভোগ চরমে উঠেছে ।

ভুক্তভোগী এলাকাবাসী নজরুল ইসলাম বলেন, এ রাস্তা দিয়ে চলতে গিয়ে অনেকবার মোটরসাইকেল নিয়ে দুর্ঘটনায় পড়েছি। শুধু শুনে আসছি ভাঙ্গা রাস্তা মেরামত করা হবে। কিন্তু মেরামতের কোন উদ্যোগ নেয়া হচ্ছে না। মুছাপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের নাদিম বলেন, রাস্তাটি ভেঙে জনসাধারণের চলাচলে ভোগান্তি হচ্ছে । সরকারি কোন বরাদ্দ না থাকায় সংস্কার করা সম্ভব হচ্ছে না। বরাদ্দ পেলেই সংস্কারের কাজ শুরু করবো ।